শুধু তোমার জন্য
অসুস্থ এই শুকনো ফাটা ঠোঁটেও
আমি হেসেছি ...


শুধু তোমার জন্য
আমি দুঃখেরও করেছি যত্ন
ফুলের মতোন!


শুধু তোমার জন্য
ঘোর সন্দেহের এই নোংরা শহরে
শুদ্ধতা করেছি অনুভব...


শুধু তোমার জন্য
বিশ্বাস ঘাতককেও আমি করেছি বিশ্বাস;
দ্বিতীয়বার!


শুধু তোমার জন্য
ভয় আছে জেনেও যন্ত্রনার;
আমি ভাল বেসেছি!