বুঝেছি তুই অন্য ঘরের ধন
শুনেছি সেই পথের উচ্চারণ! ...


আমার নদীর ক্ষিপ্ত স্রোতের জলে
এসেছিলি তুই পা ভেজাবি বলে! ...


মনেই আছিস তবুও তুই পর
আমার এখন অনেক দূরে ঘর! ...


আসিস যদি বুক পাতাবো পথে
কষ্টের ফুল ছিঁড়িস নিজের হাতে! ..