ফর্সা হাতের গোলাপি নোখে
নাইবা দিলি খামচি
তারপরও তোর চোখের রোদে
এই আমি রোজ ঘামছি !


অন্য জলের হইনি সবুজ
শুকনোই ছিল মাঠ-টা,
তোমার কাছেই ফুল চেয়েছি,
তুই দিয়েছিস ঠাট্টা!  


তোমার ঘুড়ি অন্য নীলে
বুঝিয়ে দিলি  খুব হেসে,
আমায় নিয়ে অট্টহাসি;
করলি মজা জাল ফেঁসে!


জানিনা ক্যান বোকার সাথেই
করলিরে তুই অহংকার!
-- হয়তো হবে অশ্রু আমার
তোর গায়েতে অলংকার!