রুপসী চাঁদ! একটি কথা শুনবে তুমি?
তুমি তো জানোই রোদ উঠলে ফুরিয়ে যাবো!
না হয় একটু করুণা করেই একটুখানি সময় দিও!


জানি আমি সমুদ্র নই,নদীও নই
একটি ফোঁটা শিশির শুধু ...


জানি আমার ওদের মত
তোমায় চাওয়ার যোগ্যতা নেই
সেই দাবীটা করছিও না
জানি আমি-রোদ ওঠলেই ফুরিয়ে যাবো!


তবু হৃদয় কি আর যুক্তি মানে? মেনেছে কভু?
তাই তো আমি লাজ-লজ্জার মাথা খেয়ে হাত পেতেছি ...
মরার আগে একটুখানি জোৎস্না দিও!