সে বাড়িয়ে দিয়েছিল হাত
বাড়িয়েছিল কি?
দেখি কিছু আঙুল রক্তের মতো সুন্দর!


যতোবার দেখি
শিশিরে ধোয়া ঠান্ডা গোলাপের মতো তার মুখ
রাতের শরীরে শব্দহীন গিটারের সুর
কবিতার কোমল অক্ষরের মতো ঝরে পড়ে ...


অস্তমিত সূর্যের মতো রাঙা যার ঠোঁটের নরোম,
চোখের মায়ায় যে ভরে তোলে বিষণ্ণ সন্ধ্যার শহর,
হাস্নাহেনার মতো চুলের ঘ্রাণে নিঃশ্বাসে নিই বিশুদ্ধ বাতাস,
পাতার প্রেমের মতো যার হৃদয়ের সবুজ ...


সেই __ তুমুল বৃষ্টির মতো, লেলিহান অগ্নির মতো __
বাড়িয়ে দিয়েছিল হাত!
বাড়িয়েছিল কি?
দেখি কিছু আংগুল রক্তের মতো সুন্দর!