আমি জানিনা,
তোমার কাছ থেকে পাওয়া মুহুর্তগুলো
যেভাবে আমি অনুভব করি,
সেভাবে তুমিও করো কিনা __
যদি না করো, নাইবা করলে ...


আমি জানিনা,
কোন না কোন এক বিষন্ন বিকেলে
তোমার মনে পড়বে কিনা
সেই অনুভুতিপ্রবন বোকা তরুণটিকে __
রাত জেগে,
কাঁচা হাতে
যে ছেলেটা তোমার জন্য কবিতা লিখতো!
যদি না পড়ে, নাইবা পড়লো ...


আমি জানিনা,
কালের নদীতে ভেসে
তোমার নৌকা ভিড়ে যাবে
কতো সুদূর সে অচেনা ঘাটে!
শুধু জানি,
সেখানে আমার কোন ঠাঁই নেই
সেখানে আমার কোন স্মৃতি
তোমার উঠানে ছড়াবেনা রোদ ...


তবু
হৃদয়ের সবটুকু দিয়ে বলি
শোনো __
এই ভীষন দ্বগ্ধ জীবনের পাড়ে
শুধু তুমি-ই আমার সুখ!
তোমার অপরূপ মুখের দিকে তাকালেই
সেরে যায়
আমার শরীর ও মনের সমস্ত অসুখ!