অনিবার্য কাঁটার মত নিবিড় গোপন কোন কষ্ট
প্রেমের গোলাপে বিঁধে থাকে ...


চিরদিন চোখের করুন জলে
প্রেমের কিছুটা ধুলো
কিছুটা শুকোয় ... !


ধর ...
চোখের উঠোনে আমি নেই ...
তোমার বিশ্বাসে তবু ছুঁয়ে যাবো নীল ?