কখনো ভাবনা জাগে
একলা আকাশ থেকে উত্তাল সমুদ্রে
আমাকে এনেছে কেউ!


নিজেকে খুঁজতে গিয়ে
অনেক রকম রূপে নিজেকে পেয়েছি।


স্তব্ধতার নিগূঢ় মলাটে মোড়া এই বিশাল জগত!
যতবার দেখি মনে হয়
দিন আর রাতের শরীরে
রয়েছে গোপন হয়ে- খোদার কবিতা!


জানি একদিন
ঘাসের শিকড়ে ধুলো হয়ে যাবো
তবুও ভাবতে ভাল লাগে
অনন্ত কালের মানচিত্রে
আমিও একটি বিন্দু-এক ফোঁটা ঈশ্বর!