যখন আমার তৃষ্ণার্ত ঠোঁটে লেগে থাকা
কাম আর শস্যের জলজ কণাগুলি
বীভৎস জাহাজ হয়ে ভিড়ে আমারই বন্দরে...


যখন হলুদ হলুদ চোখে দেখি সন্ধ্যার শহর!
ইট, পাথর আর ধোয়াঁর আঘাতে আঘাতে
আহত মনের ক্ষত বিক্ষত শরীর...


যখন তোমার কোমল শরীরে নেমে আসে
কামের কুৎসিত কালো রাত্তির...



ইচ্ছে করে দীর্ঘশ্বাসে পুড়ে ফেলি সমস্ত আকাশ!



ইচ্ছে করে ফিরে আসি আমার নিজস্ব জানালায়!
যার উজ্জ্বল রোদে লেগে আছে বিষন্ন শৈশব!
-পাখির পালকে জমা মেঘের স্মৃতি!


সবাইকে ফিরে আসতে হয়;তুমিও আসবে!
গাঢ় নীল তোমার দু’চোখে  দেখবো আবার
নিদ্রালু নদীটির বুকে তরঙ্গিত জোৎস্নার রুপালি স্বপন!