নীলিমায় দেখে দু:খের অক্ষর,
নি:সঙ্গতার কাফনে নিজেকে জড়িয়ে নিয়ে আপাদমস্তক,
ফুটপাতে একা,একা হাঁটি নিরিবিলি !



এই ল্যাম্পোস্টের প্রচ্ছন্ন হলুদ আলোয়!
এই পিপাসার্ত মধ্যরাতে
এই জোছনায়
এই পথে
দুপাশের ঘুমন্ত বাড়িগুলোয়
সীমাহীন রিক্ততা!



তাই চলে যেতে পারি!
চলে যেতে পারি দিগন্তের অন্তরালে
চলে যেতে পারি য্ত্রতত্র,নিরুদ্দেশ!