খাড়া দুপুর
প্রশান্ত মহাসাগর
উত্তাল বুক



নৌকা বাঁধা
মেঘাঁধার জাপটে আছে
রঙিন পালে সুখ



পানকৌড়ি টুপ
মাছরাঙাদের ভিড়
জলের শরীরে



সবুজ অরণ্য
নদীর চোখে স্বর্ণরোদ
চিরচেনা মুখ



শরতের সূর্যাস্ত
নদীর জলে হাসছে
সোনালি স্মৃতি