চুলায় আগুন
শুকনো কাঠে ফোটে ফুল
বসন্তের বাগান



চাঁদে রহস্য
জোসনার জলে ভাসছে
বসন্তের রাত



হেমন্তের রাত
জোসনার ছোঁয়ায় জাগে
প্রকৃত কৃষক



পরিচিত পথ
স্বচ্ছ জোসনা অথবা
মিশ্র, প্রতিরাত



ভোরের পূর্ণিমা
নক্ষত্রের জলে ভাসে
গোধূলির ভেলা