কবিতার মায়া
**************
মনের যত হাসি কান্না অনুভব
কবিতার ভাষায় প্রজাপতি হয় সব,
স্নেহ প্রেম ভালবাসায়
পাঁপড়ি মেলে কবিতার মায়ায়,
প্রকৃতির যত খেলা, রূপের উৎসব
তার ছবি আঁকে ভাষার তুলিতে
কবিতার সৌরভ।


যে কথা পৌছাতে পারে না কারো অন্তরে
যে ব্যথা অবহেলায় কেঁদে মরে স্মৃতির দুয়ারে,
কবিতা সে কথা অসীম মায়ায়
মনে মনে রঙ ছড়ায়,
যে কথা লুকিয়ে থাকে অন্তরে,
আরও গভীর অন্তরে,
কবিতা তারে টেনে আনে বাহিরে।
         -----o----