এক খন্ড ভালবাসা বিলিন দিব
সমভাবে অর্পিত হবে সবার তরে,
নতুবা দুঃখ আমার মুছিবেনারে।


অর্জিত মোর সকল ভাল
প্রেরিত হোক সবার কাছে
এমন সুখ আর আছে বা কিসে!
না জানি সুখ মানব কিসে খুজে?


এ সংসারে আপন খুজে দিশেহারা
আপনি  ছিনিল সব অকাতরে,
তাই,
আপনত্ত বিলিন দিব যারে তারে।


হৃদয় মাঝে প্রেমের বাসি
সূর তুলে যায় অকপটে,
প্রেম সূরে সব জয় করিব
মালিক বীণে এ জগতে ভয় কাহারে?


আমার যে সব মানব জাতি
এত বিবেধ কেন তবে?
আজিকে আমি পণ করি
সুখে দুঃখে বিলিন হব অন্যের তরে।।