একটা কবিতা লিখছি
হৈ হুল্লোড় করবি না
শেষ করার আগে প্লিজ
চুরি করে পড়বি না
কবিতাটি পড়ে কেউ
বাহু তে চোখ মুছবি না
এই লেখায় কি ভুল আছে
দয়া করে খুঁজবি না
একটা কবিতা লিখছি
হৈ হুল্লোড় করবি না…
আর কারো কথা কে আর
লতার প্যাচে ফেলব না
সরলমনা বন্ধুটির আর
কথা তে ভুল ধরব না
লাস্ট বেঞ্চে বসে আর
প্রেমোপদেশ দিব না
ব্যাগের নিচে মোবাইল গুজে
ফেইসবুক চ্যাট করব না
ক্লাসে ঢুকে সবার আগে
সেই মেয়েকে খুজব না
ক্লাসের ফাঁকে মিষ্টি হাসি
আড়চোখে আর দেখব না
হাসি কান্নার দিনগুলি সব
হয়তো ফিরে পাব না
ব্যস্ততার ভিড়ে এগিয়ে গিয়ে
পেছন ফিরে তাকাব না
বিদায়ের এই শেষ ক্ষণে
একটাই চাওয়া শুধু মনে
জড়িয়ে ধরব একবার তোদের
ভালবাসার স্নিগ্ধ আলিঙ্গনে
সবার এবার বিদায়ের পালা
চোখের জল কেউ ফেলবি না
বিদায়ের এই শুভক্ষণে
বাহু তে চোখ মুছবি না
উৎসর্গ ঃ আমার সব কলেজ ফ্রেনড দের … আজীবন মিস করব তোদের…