রাতের আব্ছা আধার আজও কাটেনি
নিদ্রাহিন আখিতে অশ্রু বিন্দু চকচক করছে
নিরুপাই হরিনির মত আতকে উতে মন
অতিতে মিশে যাওয়া দিন গুলো আজও স্স্পষ্ট
এখ্নও আকাশে সেই  আধখানা চাদ জেগে আছে
ভাগ্যশশী তন্দ্রা আচ্ছ্ন আখিতে ভাঙ্গনের
অতিত ইতিহাস একে দিয়েছে