মানুষ মোরা সবাই একই
ভিন্নভিন্ন পথ
পেট বাচাবার দায়ে
আমরা হয়েছি একমত।
কেউ শুয়ে গাছের তলায়
কেউ ফ্ল্যাটফর্মে
সৃষ্টি সেরা মানুষ সবাই
বিভেদ কাজ কর্মে।
কেউ আবার দেশ চালায়
কেহ আবার প্রজা
অপরাধের দায়ে কারো
নিত্য হচ্ছে সাজা।
কেউ দেখ বিমান চালায়
কেউ করে রাজনীতি
সবকিছুরই মুলে হলো
ব্যক্তি স্বার্থনীতি।