থালার মত লাল সৃর্যটা
পৃর্বদিকে ওঠে
ওঠা ডুবা খেলা তার
নিত্যদিনে ঘটে।
জ্বলজলিয়ে আলো দেয়
নেই কোন চাওয়া
প্রকৃতি মানুষ থাকবে বেচে
এটাই পরম পাওয়া।
স্বার্থ ছাড়া বিলায় কিরণ
নেই মাথা ব্যথা
ক্ষণকালের দুনিয়াতে
ত্যাগেই বড় কথা।