শ্রাবনের আকাশে মেঘ
ডাকে গুড় গুড়
আগন্তুক বাতাস বয়ে
যায় ফুর ফুর।
তারপর শুরু হয়
বৃষ্টি রিম ঝিম
আলস্যে শরীর
               করছে ঝিম ঝিম।
স্মৃতি গুলো স্মৃতিপটে
ভেসে ওঠে পরপর
বেদনার অশ্রু ঝড়ে
পড়ে শরশর।