জন্মেছিলে যেদিন ভবে
হাসি সবার মুখে
আদর স্নেহ ভালবাসা
ছিলে তুমি সুখে।
ধীরে ধীরে বেড়ে ওঠা
জীবন চলা শুরু
সন্তান আমার বড় হয়ে
জন্মেছিলে যেদিন ভবে
হাসি সবার মুখে
আদর স্নেহ ভালবাসা
ছিলে তুমি সুখে।
ধীরে ধীরে বেড়ে ওঠা
জীবন চলা শুরু
সন্তান আমার বড় হয়ে
হবে জগত গুরু।
পড়াতে হবে ইংলিশ মিডিয়াম
পাশ্চাত্যের আদলে
সব বিষয়ে দক্ষ হবে
অর্থের বদলে।
যোগান দিতে গিয়ে অর্থ
ব্যস্ত সারাবেলা
নি:সংঙ্গ সময় কাটায়
সন্তান একেলা।
সস্তা আর্দশে গড়ে ওঠা
পাশ্চাত্যের বংশীবাদক
নি:সঙ্গতা ভুলতে গিয়ে
হাতে নিল মাদক।
নেশায় মাতাল মাতলামিতে
বন্ধুদের করে হাত
মা বাবার  দুজনের
করলো কুপোকাত ।