মায়ের মত আপন তুমি
একটি বাংলাদেশ
মায়ার আচলে  জড়িয়ে রেখছ
নেই তার শেষ
আদর স্নেহ ভালবাসার
ছিলনা কোন কমতি
অকপটে সব দিয়েছো বিলায়ে
চেয়েছি যেমতি
ছাতার মত ছায়া দিয়ে
রেখেছ মোদের শীতল
আঘাত করেছি না বুঝে
তোমার ভূতল।