হয়েছ তুমি ক্ষত বিক্ষত
পেয়েছ কত আঘাত
হাসিমুখে সব নিয়েছ মেনে
করনি প্রতিবাদ
বজ্রকন্ঠে আওয়াজ করি
আমি দেশ প্রেমিক
বাচালের মত কথা বলি
কাজে বকধার্মিক
দেশপ্রেম আর দেশপ্রেম
প্রেমের নেই অভাব
মিথ্যার কাছে আশ্রয় নেয়া
মোদের আসল স্বভাব।