আমি চাই তুমি আমাকে গভীর ভাবে ভালবাসো
খুব গভীর থেকে যাতে করে আমি দূরে গেলেও
তুমি আমাকে অনুভব করতে পারো।
আমি চাই তুমি আমাকে খুব কাছে থেকে
নিবিড় ভাবে স্পর্শ করো তোমার মলিন হাতে!
যদি আমি কখনও হাজার মানুষের ভীরে হারিয়ে যাই,
তুমি চোখ বন্ধ করে নিমেষেই যেন
তোমার হাতের ছোঁয়ায় আমায় খুঁজে নিতে পারো।
আমি চাই তোমার ভিতরে তুমি আমাকে প্রবাহিত করো
নদীর মতন! যাতে করে আমি দূর থেকে বহুদূরে চলে গেলেও
একাকি দুঃসময়ে স্মৃতির মাঝে সাঁতরে বেঁচে থাকতে পারো।
আমি চাই এই রাতের আকম্পিত ঝড়ে
তুমুল বিষাক্ত বাতাসের মাঝেও;
তুমি আমার জন্য একটা উদ্যান গড়ে তুলো!
দুখের দুর্বিনীত নদীতে যখন নিমজ্জিত হব
ঠিক তখন যেন তোমার উদ্যানে এসে দাঁড়াতে পারি।
আমি চাই তুমি আমাকে গভীর ভাবে ভালবাসো।