অনন্ত আকাশের বুকে মেঘ ফাটা  
           ঝর ঝর বর্ষায়  দাঁড়িয়ে আছি
            ঐ দখিনা জানালার পাশে;
          তুমি যদি এসো এ পথে ভুলে হায়!
             পাব আবার হয়তো দেখা-
           এই বর্ষায়  না হয় রব একা।
          এই পথে তুমি এসো প্রিয় হায়
          ভুল করে হলেও মোর দরজায়।
           মনে হয় এই বুঝি তুমি এলে-
            ক্ষণে ক্ষণে ভাবে এ হৃদয়।  
          ডুবে আছি আমি আঁধারের  রাতে
            মেঘ ফাটা ঝর ঝর বর্ষায়,
          তোমার প্রতিক্ষায় থেকে থেকে
          দেখিতে পাই প্রিয় তোমায় স্বপ্নলোকে,
             তবুও রয়ে যায় আকাঙ্ক্ষা
             আমার পরানেরও বেলায়।  
          ঐ অস্ত চাঁদের বুকে মিশে আছে
         মোর আশা। নিরাশায় থেকে থেকে
          তবে কি শেষ হবে?মোদের মিলন মেলা।