দিনটি ছিল সূর্যের আলোয় আলোকিত
    সেদিনের বিকেলটি সোনালী  
        আবরণে ছিল ঢাকা!
  তোমারি ঘরের আঙ্গিনায় রাখিতে পা,
  উচ্ছাসে শিহরিত হয়ে উঠে ছিলে তুমি;
   খানিক মুহূর্তের নীরব দৃষ্টিপাতে  
  তুমি রেখেছিলে তোমারি হাত আমারি হাতে।
  পড়ন্ত বিকেল বেলায় দুজনে ঘুরবো বলে
  বের হলাম বাহিরে, কাল পিচের ঐ রাস্তায়
  কিছুটা বাড়াতে পা-সন্ধ্যের আগমন,
  তুমি আর আমি তৃচত্রে বসে পাশাপাশি
   দুজনার কথপকথনে কখনও রাগে-
    অনুরাগে কখনওবা প্রানবন্ত হাসি।
   ঘণ্টার পর ঘন্টা ঠিকানা বিহীন ভ্রমণে
  দুজনেই বলেছিলাম দুটি কথা কানে কানে।