আজ দিন টাকে দেখ সবুজের মেলায়,
   আজ সূর্যটা উঠেছিলো আলোর খেলায়,
        আজ এই দিনে স্মরনিয় মুহূর্ত-
      আজ এমন উপহার দেব চাও যতো
               আজ সবটুকু প্রেম!
        পৃথিবীর শ্রেষ্ঠ ভালবাসা দিলাম
                 তোমায় উপহার।
                 আজ সবচেয়ে উৎকৃষ্ট-
         হৃদয় যে যার কথা বলে নিয়ে
               এলাম জন্য তোমার!
    এমন দিন ফিরে আসবে আবার কবে,
  চলো দুজনে মিলে এদিন টাকে রাখি ধরে।
          আমরা দুজনে মধুর লগনে যেতে-
          দেবনা, এই সূর্যটাকে রাখি উপরে।
               পৃথিবীর শ্রেষ্ঠ ভালবাসা-
               দিলাম তোমায় উপহার।
(প্রকাশিত বইঃ মুক্ত পথের পথিক।)