হয়তো হাতের রেখায় তুমি ছিলে না, আমার
ভাগ্য বাঁধা ছিল না তোমার সাথে তাই তুমি
একদিন আমার থেকেও আজ আর কিছুতেই
আমার নও । অথচ একটা সময় ছিল যখন
তোমাকে ভেবেই আমি বেচে থাকার প্রেরনা
পেতাম । তোমাকে নিয়েই আমি সুখ স্বপ্নের
ক্যানভাস রাঙ্গাতাম । তুমি কোন রাজকন্যা
ছিলে না তো, সহজেই আমার হতে পারতে,
আমার সাধ্যের নাগালের মানবী ছিলে তুমি ।
তারপরও যে তুমি এখন আর আমার নও ।
কিছুতেই আজ আর তুমি আমার হলে না ।


একটা সময় আমি চাইলেই তুমি কাগজে
কলমে আমার সম্পত্তি হয়ে যেতে পারতে।
কিন্তু আমি কোন বিশ্বাসহীন বন্ধন চাইনি ।
তোমার ছলনার নাগপাশকে ভালোবাসা ভেবে
একদিন যে স্বপ্নের রঙিন জগত আমি তৈরি
করেছিলাম তোমাকে মুক্তি দিলাম সে কাল্পনিক
জগত থেকে । তোমার কাছে হয়তো এ ছিল
এক হারজিতের খেলা,তাই শুভ কামনা রইল,
নতুন খেলার সাথী খুঁজে নিও তুমি। এ আমার
নিখাদ প্রেম,হৃদয় নিংড়ানো একবুক ভালোবাসা,
এ আমার এক জীবনের আরাধনা । স্বপ্নহীন আজ
আমার বিবর্ণ জীবন। তাই তোমায় ভালোবেসে
যাব চিরদিন কিন্তু কোনদিন আমি তোমার হবো না ।