উৎসর্গঃ বাংলা কবিতা আসরের সব কবিবন্ধু ও সুপ্রিয় অ্যাডমিন মহোদয় ।


কবি ও কবিতার ওয়েবসাইট – বাংলা কবিতার আসর,
বাংলার নতুন পুরনো কবিদের অনলাইন মিলন বাসর ।
কবি ও কবিতা নিয়ে গড়া এ যে এক পরিপূর্ণ পরিবার,
নেটের পরিসরে শুরু হলেও বহু ব্যাপক তার পরিসর ।
কবিতা ভালবেসে কবিতা লিখতে পড়তে বন্ধুরা আসে,
নতুন পুরাতন সবাইই এখানে কবিতার জোয়ারে ভাসে ।
অনলাইনে কবিতা প্রচার প্রসারের এমন সুযোগ অমূল্য,
আসরে সংশ্লিষ্ট সবার হাত ধরেই এসেছে এই সাফল্য ।
প্রবীণ নবীন কবিরা এখানে পায় সুযোগ চর্চা ও উন্নতির,
কোন ভেদাভেদ নেই সবার জন্য একই সমান অধিকার ।
সারা পৃথিবী থেকে কবিতার টানে মানুষ এখানে আসে,
তারা হৃদয় থেকে বাংলা ভাষা ও কবিতাকে ভালোবাসে ।
শত ব্যস্ততার মাঝেও মনের টানে মানুষ এখানে আসে,
ব্যস্ত অ্যাডমিনও সব কষ্ট সয়ে যান কবিতা ভালবেসে ।
কবিতা লিখে সহজেই তা প্রকাশ করা যায় এ আসরে,
ভালো-মন্দ, পছন্দ-অপছন্দ, মতামত মিলে অকাতরে ।
বন্ধুদের কবিতা পড়া ও মত জানানোর আছে সুযোগ,
মত বিনিময়ে বাড়ে বন্ধুত্ব, বাড়ে জ্ঞান ও হৃদয়ের যোগ ।
অনেকেই আছেন যারা দীর্ঘদিন ধরে এ আসরে আছেন,
শত শত কবিতা লিখেছেন,রোজ আরও লিখে চলেছেন ।


বিদ্রঃ দুই পর্বে সমাপ্য, আজ প্রথম পর্ব প্রকাশিত হল, সামনে দ্বিতীয় ও শেষ পর্ব আসছে। কবিতা আসর ও আসরের বন্ধুদের নিয়ে একটি কবিতা লেখার ইচ্ছে আগে থেকেই ছিল, ভেবেছিলাম এ হবে আমার ১০১ তম কবিতা, কিন্তু ব্যস্ততা ও সময়ের অভাবে সে আর হয়ে ওঠেনি, অবশেষে অনেকটা জোর করেই সময় বের করে এটি লিখে ফেললাম। এ আমার  ছান্দিক কবিতা লেখারও একটি অনন্য প্রয়াস। কেমন লাগলো জানালে খুশী হবো। দিনে বাইরে থাকবো রাতে ফিরে কথা ও বন্ধুদের কবিতা পড়ার ইচ্ছে রইল ।