প্রিয়তা, আমি জীবন কবিতার নামী কোন কবিবর নই,
আমার লেখা কবিতার নেই জগৎ জোড়া মুগ্ধ ভক্তকুল,
একুশের বই মেলায় বহুল কাটতির কবিতার বই চেয়ে
চেয়ে যেসব লেখকের দরোজায় প্রকাশকদের ভীর জমে
থাকে আমি তাদের দলভুক্তও নই, এ নিয়ে আসলে আমি
ভাবিও না, তোমায় ভেবে লিখে যাই বনের পাখির মনের সুখে ।

প্রিয়তা, আমি নই কোন বহুমূল্য অভিজাত তৈল
চিত্রের বিদগ্ধ শিল্পী বা চিত্রকর, আমার আঁকা পোট্রেট
দিয়ে কোন নামী গ্যালারীতে হয়না কোন আর্ট এক্সিবিশন ।
তবু আমি মনের গভীর জমিনে কেবলই তোমার মুখ একে
একে যাই ভীষণ ভীষণ যত্ন আর অপরিসীম ভালোবাসায় ।  

প্রিয়তা, আমার ক্যানভাস তোমার ডাগর কালো দুচোখ ।
একবার তাকাও, একবার এই চোখে চেয়ে দেখ, এই চোখে
তোমার জন্য আগুন আছে, চোখের তারায় আছে মেঘ বিদ্যুত,
একবার তাকাও, চার চোখের মিলনে না হয় হোক বজ্রপাত,
সে বজ্রের তীব্র আগুনে জ্বলে যাক পৃথিবীর সব প্রেমহীনতা ।  

প্রিয়তা, আমি বারবার ফিরে আসি তোমার বলয়ে, বারবার
ছুয়ে ছুঁয়ে যাই তোমার নিজের আকাশ । তুমি জানো না কি
দিতে পার তুমি আমাকে । মাঝে মাঝে তুমি আমাকে দাও
তোমার ছিটেফোঁটা নিতান্তই অবহেলে, নিজেরই অজান্তে ।
তোমার সে হেলার দানে আমি তোমার ছোঁওয়ার সুখ খুজে
নিয়ে সাজিয়ে চলি আমার রঙিন স্বপ্নের স্পর্ধিত কল্পলোক ।

প্রিয়তা, আমার রঙিন ভালোবাসা, আমার বাধভাঙ্গা স্বপ্ন,
আমার তুমুল চাওয়া, আমার সফলতার স্পর্ধা, আমার না
পাওয়ার শুন্যতা, আমার বুকভাঙ্গা কষ্ট, আমার দুঃসহ স্মৃতি,
আমার সব রঙেই আমি তুমিময়, তোমাকে ঘিরেই আমার
আবর্তন, তুমি থাকো বা না থাকো, তুমি ভালোবাসো বা ঘৃণা
কর, তুমি ছাড়া অন্য কোন গন্তব্যের প্রত্যাশা নেই আমার ।

বিদ্রঃ এই প্রিয়তা আসলে একক কোন মুখ নয়, এই সিরিজের কবিতাগুলো একটির সাথে আরেকটি মিলবে না । পর্ব সংখ্যাও অনির্ধারিত ।