যদি কোন সুন্দরই না হয় অবিনশ্বর ... !
তবে কেন এই সর্বকালীন সৌন্দর্যপ্রিয়তা ...... ?
কারন আমি মানুষ ......?
মানুষ হলেই কি সব সৌন্দর্যে পাবে অধিকার ... ?
আমি ভালোবাসি জীবন ও জগতের সুন্দর কিছু যা ...।
হুম ! তুমি বড় স্বার্থপর ... !!
তাইতো আমি মানুষ ...।

যদি আপন পর সবাইকে নিয়েই সমাজ সংসার ...!
তবে কেন এই একপেশে আত্মমগ্নতা ......... ?
কারন আমি মানুষ ......।
তাতে কি যায় আসে ...... ?
আমি কেবল আত্ম তুষ্টিতেই হই পূর্ণ ......।
ওহ ! তুমি কি একঘেয়ে ...... !!
তাইতো আমি মানুষ ......।    

যদি ভালো বেসে দুঃখই মেলে প্রতিদানে ...!
তবে কেন এই নিরন্তর আকুলতা ............ ? ?
কারন আমি মানুষ .........।
তা কেন ............?
আমি হৃদয় খুড়ে বেদনা জাগাতে ভালোবাসি ...।
ইস ! তুমি কি বোকা......... !!  
তাইতো আমি মানুষ ...।


বিদ্রঃ দুই পর্বে সামাপ্য । আজ দ্বিতীয় ও শেষপর্ব প্রকাশিত হল । আগামী কাল থেকে আসবে ১৫ পর্বের ৩০০ প্লাস লাইনের দীর্ঘ লেখা “এক রাতের মেয়ে” । এই লেখাটি দুইটি ধাপে আসবে । ১৪০ থেকে ১৪৯ নং পোস্ট হিসেবে আসবে “এক রাতের মেয়ে” কবিতার প্রথম দশটি পর্ব । তারপর আসবে ১৫০তম লেখা “অনন্ত বাসনা” । এরপর আবার সুবিধামত সময়ে আসবে বাকি ০৫ টি পর্ব । সবাইকে পড়ার আমন্ত্রন রইল । আশা করি ভালো লাগবে। কমনওয়েলথ এক্সিকিউটিভ এম বি এ ফাইনাল সেমিস্টার পরীক্ষার কারনে আসরে ঠিকমত সময় দিতে পারছি না বলে আন্তরিক ভাবে দুঃখিত ।  সবার দোয়া ও শুভ কামনা প্রার্থনা করছি । পাশে থাকার জন্য আন্তরিক ভালোবাসা রইল আসর ও বন্ধুদের জন্য ।