শাশ্বত ভালাবাসার জন্মস্থান মানব মনের গহীন গহন,
এই নির্মোহ ভালোবাসা কখনো চায় না কোন প্রতিদান,  
নিঃশেষে ভালবেসে ভালোবাসার প্রিয় মানুষের স্বপ্নসুখ,
এই স্বার্থহীন ভালোবাসার প্রবলতম চাওয়ার ভরে বুক।    
অসীম উদার এ ভালোবাসা তাই মানেনা লাভক্ষতিময়
বহিঃজগতের কোন ফলিত গনিতের হিসাবী সুত্র সুকঠিন,
প্রেমাস্পদকে জীবনে না পেলে বা তার থেকে না পেলে
কোন খুদ্র চাওয়ার প্রতিদান,অভিযোগ ও বিদ্বেষের তীরে
তাকে ক্ষতবিক্ষত করা নয় খাঁটি ভালোবাসার আচার,  
হিসাব নিকাশের গড়মিলে ভালোবাসা ঘৃণায় বদলে যাবে
সে নয় সত্যিকার ভালোবাসার অমোঘ কৃষ্টি কালচার,
ভালোবাসার মানুষটির অমঙ্গল কামনা কিম্বা বিন্দুমাত্র
ক্ষতিসাধন কখনো নয় সত্যিকার ভালোবাসার উশুল,
যদি এমন ধারা উদার ও মানবিক না হয় পারস্পরিক
বোধ ও বিচার সে নয় সত্যিকার ভালোবাসা দুর্নিবার,
আজ এসেছে যে সময় বড় ভীষণ আত্মসর্বস্ব ও স্বার্থপর,
সত্যিকার ভালোবাসা নির্বাসনে, তাকে খুঁজে পাওয়া ভার,
বোঝাপড়া বা লেনদেনকে ভালোবাসা মেনে চলছে সংসার,
সংসার মানে আজ সুখী হবার লোকদেখানো মিথ্যে অভিনয়,
মুখের হাঁসি হৃদয় ছুঁতে না পারা রংচটা জীবনের মঞ্চে ভুল
মানুষের হাতে হাত রেখে কেটে যায় অলীক সুখের ভুল প্রহর,
চোখের হৃদয়হীন কাঠিন্যে ম্রিয়মাণ শূন্যতা বুকে নিয়ে মেকি
হাঁসি অমলিন রেখে তাই চলে আজ জীবনের সুখ অভিসার ।  


বিদ্রঃ আগামী কাল থেকে আসছে “নিশিকন্যা” সিরিজের দ্বিতীয় ও শেষ দশ পর্ব । এই সিরিজের পাশাপাশি থাকবে নতুন ধারাবাহিক লেখা “লোকাল সার্ভিস” ।