- কই যাইবেন, আহেন, আহেন, সিটিং সার্ভিস ...  
মহাখালী, গুলিস্তান, মতিঝিল, সায়েদাবাদ ...


- যা বাড়ী থ্যাইক্যা লোক ডাইক্যা নিয়া আয় ...


- গত ট্রিপে খালি গেছে বস, তেলের পয়সা উঠে নাই,
এই বারও যদি খালি যায় তাইলে আমাগো কেমনে চলবে ?


- তাই বইলা সারাদিন বইসা থাকবি, তোদের পেছনের
তিন তিনটা গাড়ি চইলা গেল ?


- কি কন, ঐ গুলান তো আমাগো আগের সিরিয়ালের ছিল,
হালার ঘরের হালারা পেছন থেইক্যা যাত্রী ভরনের লাইগ্যাই তো
আমরা অহন যাত্রী পাইতেছি না ...    


- তোরা কোনটা যে সত্যি কস আর কোনটা মিথ্যা সে তোগো
জিভও মনে হয় জানে না ...


- আমরা ছোট মানুষ তাই সবসময় সব দোষ তো আমাগোই,
কন আপনি যা কইয়া খুশী থাকেন কন, মন চাইলে গালি দেন,
এই লাইনে আওনের পর থাইক্যা গালি খাইতে খাইতে অহন কোন
গালি চামড়ায় আর লাগে না, প্যাটে খাওন গেলে সব হজম হইয়া
যায়, দুঃখ, কষ্ট, গালি সবই হজম হইয়া যায়, বড় ওস্তাদে, গাড়ির
এই লাইনে আওনের পর যার কাছ থেইক্যা প্রথম গাড়ীর কাজকাম
শিখছিলাম সে যহন এক্সিডেন কইরা মইরা গেল, গাড়ীর মালিকে
তহন কইছিল “মাদারচোত বড় ভালো লোক আছিল”...  


- ঐ আক্কাছ, অত কথা কস কেন হারামজাদা, যাত্রী তোল,
তুই বেহুদা প্যাঁচাল পারলে যাত্রী কি তোর চোদনা বাপে তুলবো ?


বিদ্রঃ আজ থেকে শুরু হল নিম্ন ও মধ্যবিত্যের গন্তব্যে পৌঁছানর বাহন লোকাল সার্ভিস কে ঘিরে নতুন সিরিজ । প্রতিনিয়ত চলমান পথ থেকে গন্তব্যের পরিনতিতে ছুটে চলা রংচটা লোকাল সার্ভিস ও তার সাথে জড়িত কিছু আপামর মানুষের গাথাই উপজীব্য হয়েছে এই বহুমাত্রিক Dialogue ঘরানার লেখায় । আপাতত পনের পর্ব লেখা হয়েছে । পর্ব সংখ্যা ১৫ তে সীমিত রাখার ইচ্ছে ছিল । কিন্তু লেখার পূর্ণতার প্রয়োজনে আর বাড়বে । সবাইকে পড়া ও কেমন লাগলো এই প্রয়াস তা জানানোর আহ্বান রইল ।