- আপনাদের মত কিছু কিছু গা ছাড়া অসচেতন মানুষের
জন্যই এরা আজ এতো বেশী লাগাম ছাড়া সাহস পেয়ে গেছে,
ওরা জানে দুই একজন যাত্রী এ নিয়ে কথা বললেও বেশীর
ভাগ যাত্রীর কাছে এটা গা সওয়া হয়ে গেছে, তারা এসব
অনাচার স্বাভাবিক বলেই মেনে নিয়েছে, এসব নিয়ে তারা
কেউ কোন কথা বলবে না, তাই ওরা জানে যাত্রী অবলা
যা ইচ্ছে তাই করা যাবে...


- নারে ভাই, অসচেতন বা গা ছাড়া কোনটাই আমি নই,
সত্যিকার ওরকম কাউকে আপনি এই জাতীয় কথা বললে
দেখতেন এই কথা নিয়েই মহা বিবাদে জড়িয়ে পড়তেন, কিন্তু
আমি আপনার মনের ভাবও বুঝি আবার বাস্তবতাও বুঝি তাই
আপনার কথায় কিছু মনে করিনি, একসময় আমিও আপনার
মত ভাবতাম কিন্তু দেখছি কিছু কথা বলে মুখ নষ্ট করা ছাড়া
ওতে শেষ পর্যন্ত লাভ বিশেষ কিছু হয়না, আপনি যত কথাই
বলেন এরা চলবে এদের নিয়মে, লোকাল সার্ভিস বলে কথা ...


- লোকাল সার্ভিস, মুখে তো ঠিকই সিটিং সার্ভিস, ডাইরেক্ট,
গেটলক বলে বলে রীতিমত গ্যাঁজলা তুলে ফেলছে, আর কাজের
বেলায় এই অবস্থা, যাত্রী এরা তো আর মাগনা নিচ্ছে না, ভালো
লাভজনক এই গাড়ীর ব্যবসা, সাধারন মানুষও উপায়হীন অবস্থায়
আরও অনেক কিছুর মত এসবও মেনে নিয়েই তাদের জীবন যাত্রা
অব্যহত রাখছে,...

বিদ্রঃ আজ প্রকাশিত হল নিম্ন ও মধ্যবিত্যের গন্তব্যে পৌঁছানর বাহন ঘিরে রচিত“লোকাল সার্ভিস” সিরিজের দ্বাদশ পর্ব । প্রতিনিয়ত চলমান পথ থেকে পরিনতির গন্তব্যে ছুটে চলা রংচটা লোকাল সার্ভিস ও তার সাথে জড়িত কিছু আপামর মানুষের গাথাই উপজীব্য হয়েছে এই বহুমাত্রিক Dialogue ঘরানার লেখায় । আপাতত পনের পর্ব লেখা হয়েছে । পর্ব সংখ্যা ১৫ তে সীমিত রাখার ইচ্ছে ছিল । কিন্তু লেখার পূর্ণতার প্রয়োজনে আরও বারতেও হবে । সবাইকে পড়া ও কেমন লাগলো এই প্রয়াস তা জানানোর আহ্বান রইল ।