কিছু কিছু ভাব কখনো পায়না খুজে ভাষা,
অপূর্ণতায় গুমরে কাঁদে কিছু কিছু প্রত্যাশা,
কিছু কিছু কথা কভু হয়না সময় মত বলা,
কোনদিন কিছু কিছু পথে হয় না তো চলা,
কিছু কিছু হৃদয় কখনো যায়না করা জয়,
থেকে যায় কিছু কিছু বেদনাবোধ অক্ষয়,
কিছু কিছু প্রিয়জন সদা থাকে না জীবনে,
ক্ষয় হয় না কিছু কিছু অমর কীর্তি মরনে,
কিছু কিছু স্বপ্ন কোনোদিনই হয় না সফল,
স্বপ্নের মায়াজাল তবু করে চিরদিন আকুল,
তবু মানুষ বাঁচে নিয়ে বুকময় কিছু আশা,
তবু বারবার হৃদয় রাঙিয়ে যায় ভালোবাসা ।


ভালোবাসা দিবসে জানাই অনাবিল শুভেচ্ছা ও ভালোবাসা ...।


রচনাকালঃ ১৪-০২-২০১৪ ইং