তোমায় ভালোবেসে যাব চিরদিন কিন্তু কোনদিন আমি তোমার হবো না,
ভালোবাসার সহজাত অধিকার নিয়ে কোনদিন তোমায় কাছে ডাকবো না,
আমার প্রত্যাশা বাসনার রং মেখে তোমার দুয়ারে দাঁড়াবে না কোনদিন,  
এ  রাজপথের কোন শ্লোগান নয়, এ আমার হৃদয়ের সরল সত্যভাষণ,  
আমার নিঃশর্ত এ ভালোবাসা ব্যক্তিগত চাওয়া পাওয়ার অনেক উর্ধে ।
ভালোবাসার অপরাধে তুমি আমাকে দিতে পারতে তুমিহীন দীর্ঘ জীবন
আমি তাই ব্যক্তি তোমার কাছে কোন ভালোবাসার আর্জি নিয়ে আসিনি,
ভালোবাসার প্রতিদানে আমাকে আর কোন কিছু দেবার নেই তোমার ।
আমার ব্যাক্তিগত কোন চাওয়া পাওয়ার হিসাব মিলানোর ব্যাপার নেই
তাই আমার এই প্রত্যাশাহীন ভালোবাসা থেকে তোমার মুক্তিও নেই ।