তোমায় সারমেয় সুন্দর করে সে আমার প্রেম,
তোমায় পরিণতির পূর্ণতা দেয় সে আমার প্রেম,
তোমায় অনুভবে ধারন করে সে আমার প্রেম,
কবির নিজস্ব ক্যানভাসে মর্তলোকের মানবী তুমি
স্বর্গের দেবী হয়ে ওঠো যে ছোঁয়ায় সে আমার প্রেম,
শারীরিক তুমি বিমূর্ত হও যে অনুভবের আরোপে
সে আমার তোমার জন্য জমিয়ে রাখা বুকভরা প্রেম,
আমি ছুঁয়ে দিয়েছি বলেই তুমি পবিত্র হয়ে উঠেছ,
তোমায় পূজা মণ্ডপের দেবী করে সে আমার প্রেম'
তোমায় তুমি করে সম্পূর্ণতা দেয় সে আমার প্রেম ।