- বর্তমান কনসেপ্টে ভাবলে গাড়ী কেন্দ্রিক চলমান
পরিবার বা সমাজের ক্ষেত্রে এরকম কিছু অসামঞ্জস্য
বা সমস্যার কথা মনে হতে পারে, এই সমাজ ব্যবস্থা
চালু হলে প্রথম প্রথম এরকম কিছু কিছু Adjustment
Releted সমস্যা হতেও পারে তবে এটি চলতে থাকলে  
পরবর্তী সময়ে অভিযোজনের একটি পর্যায়ে এসে
সামগ্রিকভাবে আবাসন ধারনার বর্তমান সেটআপটাই
আমুল বদলে যেতে পারে, তখন হয়তো অভিযোজনের
মাধ্যমে গাড়ী এবং ঘরের সুবিধাজনক দিকগুলোর
Combination এর মাধ্যমে অভিজাত ও ব্যয়বহুল  
লিমুজিনের পাশাপাশি সব শ্রেণী পেশার মানুষের জন্যও
চাহিদা ও বাজেট অনুযায়ী নতুন ধারার ভ্রাম্যমাণ গাড়ী
কাম ঘর তৈরি করা সম্ভব হবে । এই গাড়ী কাম ব্যবস্থায়
একই সাথে যুক্ত হবে গাড়ীর চলাচল সুবিধার দিকটি এবং
ভ্রাম্যমাণ গাড়ী ব্যবস্থায় ঘরের সমন্বয়যোগ্য দিকগুলো ।


-আমার পূর্ববর্তী আলোচনার সুত্র ধরে আবারও বলছি
আপনার কন্সেপ্ট অনুসারে  যাত্রাপথে গাড়ীতে ঘরের
সুবিধা যুক্ত হলে তা হয়তো কিছুটা ঘরের পরিবেশ
দিতে পারবে কিন্ত এই বিপুল সংখ্যক নতুন গাড়ী কাম
ঘর তো বর্তমানে বিদ্যমান Overloaded Transport
Systemএর উপর নতুনতর চাপ সৃষ্টি করবে ।


বিদ্রঃ সাময়িক বিরতির পর আজ প্রকাশিত হল নিম্ন ও মধ্যবিত্যের গন্তব্যে পৌঁছানর বাহন ঘিরে রচিত“লোকাল সার্ভিস” সিরিজের তেতাল্লিশতম পর্ব । প্রতিনিয়ত চলমান পথ থেকে পরিনতির গন্তব্যে ছুটে চলা রংচটা লোকাল সার্ভিস ও তার সাথে জড়িত কিছু আপামর মানুষের গাথাই উপজীব্য হয়েছে এই বহুমাত্রিক Dialogue ঘরানার কবিতায় । সবাইকে আন্তরিক ধন্যবাদ ও ভালোবাসা ।