কবিতা আসরে আজ কোন কবিতা না দেবার জন্য প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি । সেই সাথে পাশে থাকা বিশেষত ৩৫০তম আয়োজনে আমার পাতায় আসা, লেখা পড়া, মন্তব্য ও শুভেচ্ছা জানানোর জন্য বন্ধুদের সবাইকে আন্তরিক ভালোবাসা জানাই । কবিতা আসরে এসেছিলাম আজ থেকে ৩৫১ দিন আগে, প্রানের টানে কবিতার প্রতি ভালোবাসা থেকে ৩৪৯ দিন যাবৎ একটানা লেখা দিয়ে গেছি, একবার এমনও হয়েছে, দাদাবাড়ী প্রত্যন্ত গ্রামে গিয়েছি, ওখানে নেট নেই, কবিতা আসরে লেখা দিতে পারবো না বলে দুই দিনের প্রোগ্রাম একদিনে শেষ করে ফিরে এসেছি, ৩৪৯ তম লেখায় এসে এই মনের টান, কবিতার বন্ধন সহসা শিথিল হয়ে গেল ৩৫০ তম লেখাটি পোষ্ট দিয়েছি আগের দিন বলা কথা রাখা ও দায়িত্ব হিসাবে, ৩৫১ তম লেখায় এসে, নেট আছে, কবিতাও লেখা আছে কিন্তু বিগত এগারো মাস ধরে রাখা সেই মনের টান আর নেই, তাই আসরে আসার পর থেকে গতকালই প্রথমবারের মত কোন লেখা দেয়া হয়নি আসরে, না, আজ আর কারো প্রতি কোন অভিযোগ অবশিষ্ট নেই, নেই কারো প্রতি কোন দায়ও, একবার ভেবেছিলাম নীরবেই চলে যাবো, শুধু বন্ধুদের ভালোবাসার পিছুটানে এই লেখাটি পোষ্ট দিয়ে গেলাম, যে প্রানের টানে এতদুর এসেছি সেই বন্ধনই যখন আমাকে আর টানতে পারছে না তাই আজ বাংলা কবিতা আসর ছেড়ে চলে যাচ্ছি, কবিতা যদি আবার কখনো টানে, আসরের বন্ধুদের জন্য মন কাঁদে, হয়তো ফিরতেও পারি, আবার নাও ফিরতে পারি । জানা বা অজানায় কাউকে কষ্ট দিয়ে থাকলে আমার সমস্ত অতীত ভুলের জন্য সেইসব বন্ধুদের কাছেও ক্ষমা চেয়ে গেলাম । ভালোবাসা রইল কবিতা আসর ও বন্ধুদের জন্য ।