তুমি স্বার্থপর ভাবিনি কখনও!
স্বপ্ন গোরেও দেখিনি কখনও,
আমি আমাতে আজ নিশ্চুপ
আড়ালে তোমার দেখে এই রূপ!
মনে পড়ে না আজ তোমার-
সেদিন রাতে জ্বরে কাপুনি দেয়া শরীর তোমার
সেরে ওঠার করুণ আকুতি,
নিদ্রা ছেড়ে তোমার যত্ন আর বিধাতার প্রার্থনা।
আর আজ! সেই ভাললাগা-ভালবাসা!
বিক্রি দিলে সব দু'পয়সা দামে?
যাচি আমি ঈশ্বরের নামে
ক্ষমা কর তাকে হে মহিয়ান্।