তোমার নিমন্ত্রণ পেয়েছি
পেয়েছি সাড়া দেয়ার ভরসা,
কিন্তু..........................
শেষ, অবশেষে শুধুই
র্জীণ র্শীণ আমি একা-
শুধুই একা পড়ে থাকা।
ঘরের কোণে কখনও বা
দেহ ঘড়ি নিয়ে হালকা
এদিক ওদিক-
আবার .......................
স্থীর হয় আমার গতি পথ।
হ্যাঁ, আমি জিম্মি
আওয়াজ তোলার নেই কোন পথ
নেই ফিরে পাওয়ার আশা,
তবু সাড়া দিবো '' কথা দিলাম''
নিমন্ত্রণ কবুল তোমার।।