হাসছো কেন?
তোমার লিপস্টিকের লাল রং-
আমর ঠোঁটে লেগে আছে বলে!
এই হেসো না বলছি!
খুব খারাপ হবে বলছি কিন্তু!
আমার চুমু খাওয়ার ধরণটাই এমন,
প্রথম থেকে দেখে আসছো যেমন!


ওহ! লেপটে গেছে সব
তুমিও না কি সব কর!
এই ভর-দুপুরেই শুরু করে দিলে-
জল খাবে বলে এসে-
কি প্রতিশোধটাই না নিলে!
তোমার পাগলামি ভাবটা লাগে বেশ,
এই ভালবাসার যেন কবু না হয় শেষ!


দুপুর- বিকেল- সন্ধ্যা
ওরা আবার কারা?
যেদিন তোমায় ঘরে তুলেছি-
স্বাক্ষীই তো ছিল সারা!
অধিকার তো আমার-
নাকি অন্য কারো কোন ভান-ভাবনা,
লুকিয়ে হৃদয়ে তোমার?


এই কি বলছো কি তুমি!
আমি রেগে যাবো একখুনি!
তুমি ছাড়া আমার আবার -
ভাবনা হতে পারে!
হাজার জন আর সেই শুভক্ষণ
আমি কি ভুলতে পারি,
স্বামীর চরণে আমি যে এক লজ্জাবতি নারী।