আমি শান্ত মেজাজ নিয়ে
ভালবেসেছি তোমায়,
যত্ন করে স্বপ্ন বুনেছি
তোমার আর আমার।


আর সেই তুমি-


নেকামো তোমার
একদম পছন্দ নয় আমার,
কথা শুনলে মনে হয়
বাচ্চা ছেলের প্রলাফ।


শত ব‌্যস্ততার মাঝেও
সময় নিয়ে হাতে
আলাপের লোভে বিরক্তি বাড়াই
কখনো সন্ধ্যা রাতে।


আর সেই তুমি-


আমি ব্যস্ত আছি
এখন ফোন রাখছি
রিরক্ত লাগছে আমার
এত বেশি ফোন কর কেন?


আমি সাহস করেই তোমায়
ভালবাসার কথা প্রকাশ করি,
অযথা নিজের আবেগের সাথে
যুক্তি তর্কে মিছেমিছি হারি।


আর সেই তুমি-


বার বার এককথা ভাল লাগেনা আর
কি প্রমাণ করতে চাও?
ভালবাস এই তো!
তুমি ভালবাসার কি বুঝ!


তোমার অদ্ভুত আচরণে
সদা হার মানি
বিলিয়েছি সব
নিজের ছিল যা এটুকুই শুধু জানি।


আর সেই তুমি-


কিছুই নেই তোমার শুধু শুধু বাড়াবাড়ি
এক তরফা কি আর হয়,
ভাসতে পার ভাল
তবে আমি তোমার নই।


কিছুই নেই আমার
এখন ভাবছি- শুধুই ভাবছি
কি সেই কিছু!
ছুটছি সন্ধানে তার পিছু।