তোমার জন্য তুলে রাখলাম
সব গীতি-কাব্য,
ভুল করে মনে পড়ে গেলে
হাত বাড়াও আমি সহজ লভ্য।


হয়তো হবে দেখা ভেবে নাও
হয়তো বা না,
যতনের ভালাবাসা যতনে রবে
কবু শূণ্য হবে না।


স্বপন দেখ আর নাইবা দেখ
চাঁদের মায়ায়,
নিরব মুহূর্তে যপে কি মন!
স্থান কার হয় তোমার কায়ায়?


আমি অগোছাল স্বপ্ন দেখি
পাওয়া না পাওয়ার হিসেব কষি,
কতটুকু পথ পাড়ি দিতে হবে!
রূপখানি প্রিয় দর্শন কবে?