- বলতে পারো পাঁজরের ব্যথা
কেন এত বেড়ে যায়,
কি অসুখ লেগে আছে
বুক জুড়ে ও কায়ায়?


- অনেক বার বলেছি
আমায় ভুলে যাও,
নিজের প্রতি নিজের খেয়াল
একটু একটু বাড়াও।


- তাতেই হয়ে যাবে!
কমে যাবে ব্যথা ?
চেষ্টা করেছি তবে
মনে পড়ে সেই কথা!


- এসব ডায়লগ পুরোনো অনেক
ভাললাগে না আর,
এক মুখে ওসব কথা
বলবে কত বার?


- হুম; জানি তো
বলে দিতে পার তুমি,
সময়-অসময় না বুঝে শুধু
বিরক্তি বাড়াই আমি।


- তা নয় তো কি?
বিরক্তই তো করো,
অনেক হয়েছে এবার
এই পথ থেকে সরো।


- চাইলে কি আর
পারা যায় বলো,
পূজার ঘরে তুমিই আমার
জ্বলন্ত সেই আলো।


- অনেক শুনেছি মন গড়া সে
আবোল-তাবোল কথা,
বলছি ফোন রাখো
গরম হচ্ছে মাথা!


- সত্যি এখনও আমি
অগোছালই গেছি রয়ে,
ভালবাসার স্রোত, বুকের নদীতে
এখনও যায় বয়ে।


- তাতে আমার কি
আমি তোমার খাই না পড়ি?
বিরক্তিকর যত্তসব
আজব ঝামেলা!


- শুনো; ঘরে তোমার জ্বলবে আলো
ঠিকই দেখেতে পাবো,
তখন আমি রাত-আঁধারে
হয়তো মিশে যাবো।