- ইদানিং খুব চিন্তিত মনে হয় ?


- না, তেমন কিছু নয়;
এমনি ভাবনাটা বেড়ে গেলো!


- বিষয়বস্তু কি জানতে পারি ?


- সে আর কি,
যার ভাবনায় রাত্রি জাগি!


- জানিয়েছেন মনের কথা ?


- পারিনি আজো,
বাড়ছে তাইতো ব্যথা।


- জলপরি কি ধরা দেয় না ?


- বুঝতে পারি,
ভালবাসে তবু ভালবাসি বলে না।