আমি অনেকদিন আকাশ দেখিনি, অনেক কিছু মিস করচি
আসলে আমি কি হয়ে গেছি আজ - কেমন আমি ছিলাম?
আমি চিনতে পারিনি নিজেকে, আমি কি সেই আমি ?
একবার তোমাকে প্রশ্ন করলাম।
তুমি কি চিনতে পারবে আমায় , যে আমি তোমার ছিলাম।
আমি হয়ত দিনে দিনে পর হয়ে যাব , দুর থেকে অসীম দূরে।।
পেতে গিয়ে হারাতে বসেছি সবই আমি , তুমি কি তা জান?
আমি নই কোন কবি, তবে পারি আমি সবই।
আসলে তুমার জন্য করেছিলাম চুরি , চুর বললে এত তাড়াতাড়ি।
আমি আশ্চর্য্য হলাম।
আসলে আমার আকাশ যে ধূসর সে এখন আমি জানি।
তবু বলি শোন আজকের আকাশের মেঘ থাকবেনা চিরদিনই। আজকের সূর্য তুমাকে ভূলে যাবে শিগগিরই।
আসলে তুমার কথা দিয়েই শেষ করি:
তুমি নাকি আমার কাছে থাকবে যখন পাবনা কাউকে এ পৃথিবী