নানা আমার অল্প বয়সী থাকে বিদেশে
নানীর সাথে ফোন করে না ভিন্ন চিন্তায় থাকে।
নানা বলে লক্ষি তুমি থাক আমার বাড়ী।
নানী বলে তুমি বুঝ না মাকে কেমনে ছাড়ি।
আমার মায়ের সাথে আমার থাকতে হবে আজ
আসলে আমি তুমার সাথে থাকতে নাহি রাজ।
তুমার বাবা- মায়ের শুধু কতে হবে কাজ।
তারা শুধু আমার সাথে দেখায় সমাজ।
এই সমাজ মানিনা আমি বিপদ কি যে আজ
আসলে তুমি বুঝা পড়া আছে দু'জন মাঝ।
নানা বলে আমার ছেলের চিন্তা করা কাজ
নানী বলে চিন্তা করা তুমার না দরকার।
এই কথাতে নানার মনে উঠেছে যে রাগ
নানা এখন ফোন করেনা মহা দু:সংবাদ
এমন ভাবে চলবে কদিন এই এদের সংসার
কথা বলতে গেলে আমার লাগে কেন লাজ।