আজকের আমি, এমন আমি ছিলাম না যে আগে
কালকের আমি কেমন হব বলবে আমায় কবে?
চিরদিনই মোদর জীবন এক রকম কি চলে?
পবিবর্তন হয় কেমনে দেখ ভাবতে অবাক লাগে।
ক'দিন আগে মোরা সবাই চলতাম কেমন করে,
এখন দেখ রকেট কেমনে মহাকাশে চলে।
সবকিছু তো বদলে গেল আগের মত নেই,
মোরাও কি বদলে যাব ডাইনোসরের মতই?