আমি সাহিত্যিক হব-
বিশ্বসেরা হয়ে যাব।
সবাইকে ছাড়িয়ে যাব
অসীমের মাঝে।


তাই ধরি নেষা, লিখি-
দেখি আমি কবিতা পড়ছি;
শুনছে এ জগত বাসী,
শুনছে যত পরি।


দ্বিগুণ ত্রিগুণ নেষায় যখন
নিজেকে মাজাই,
মনুষত্ব সব ভূলে
অমানুষ হয়ে যাই।


হয়ে যাই তসলিমা নাসরিন
অথবা রূশদির মত;
গেয়ে যাই গেয়ে যাই
মাতলামী গেয়ে যাই।


                   আব্দুল হক