চন্দ্র মাসের বছর ঘুরে রমজান এলো সবার ঘরে
মাসটি সাজাও আপন মনে সুখের জীবন আসবে
রঙ তামাসা সবই ফেলে, মসজিদে যাও সব মিলে
জীবন টাকে ধন্য কর, পাপগুলো সব মুছে ফেলে।


রমজান এলো আবার ফিরে, কোরআনের সুর হাওয়ায় দুলে
ক্বেরআতের ঐ তালিম চলে, মুসলমানের ঘরে ঘরে।
আজানের ঐ মধুর সুরে জান্নাতেরই বাজনা বাঝে
সারা দিনের ক্লান্তি শেষে, মোমেন যখন আহার করে।


এত  মধুর সুখের মাঝে, কেহ আবার ইবলিস সাজে।
সারা বছর দীক্ষা নিয়ে এ মাসেতে যুদ্ধে নামে।
হার না মানা অবুঝ পাগল, হাজার রকম ছলনা করে।
যত বোঝায় তুমি তারে সে কি এসব বুঝতে পারে?


রমজান এলে বাজার পানে জাহান্নামের আগুন জ্বলে
আল্লাহর মাস এসময়ে, কারা যেন ফন্দি করে।
অর্থ দিয়ে কী যে হবে, ক'দিন পরে চলে গেলে।
আল্লাহ যেন রহম করে, দোয়া করি সবে মিলে।


আজকের হক।